বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাত করার অভিযোগে মাগুরা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদে নাজমুলকে বহিস্কারের সুপারিশ করে কেন্দ্রে চিঠি পাঠিয়েছে জেলা ছাত্রলীগ। পুলিশ লাইনে বাবুর্চি ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগে দুই যুবকের কাছ থেকে ১লাখ ৬০ হাজার টাকা আত্মসাত ও ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণার অভিযোগে নাজমুল ও তার ২ সহযোগির নামে সম্প্রতি মাগুরা জেলা জজ আদালতে মামলা হয়। মামলায় তার সহযোগি মেহেদী হাসান জেল হাজতে আছে। নাজমুল ও তার অপর সহযোগি হুমায়ুন পালাতক রয়েছে।
জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল ও সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা ৮ অক্টোবর’১৭ তারিখে স্বাক্ষরিত এক চিঠিতে ওই মামলার সূত্র উল্লেখ করে জানায় – সাব্বির হোসেন নাজমুলের বিরুদ্ধে প্রতারণামূলক নিয়োগ বাণিজ্যের অভিযোগ প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ মাগুরা জেলা শাখার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তারা ছাত্রলীগের ওই নেতার বহিস্কার চেয়ে কেন্দ্রীয় সভাপতি সম্পাদকের সিদ্ধান্ত আশা করেন।
জানা গেছে- নাজমুল ও তার দুই সহযোগি সম্প্রতি মাগুরা পুলিশ লাইনে আউটসোর্সিং এর মাধ্যমে বাবুর্চি ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগের নামে শফিউল্লাহ ও জনি শেখ এর কাছ থেকে ৮০ হাজার টাকা করে মোট ১ লাভ ৬০ হাজার টাকা নেয়। গত ৪ অক্টোবর’১৭ তারিখে  তারা ওই দুই যুবককে দুটি ভূয়া নিয়োগপত্র দিয়ে পুলিশ লাইনে পাঠালে সেখানে তা ধরা পড়ে। ওইদিন রাতেই শফিউল্লাহর বাবা সামসুল শেখ বাদি হয়ে একটি প্রতারণা মামলা দায়ের করেন।

মাগুরা / ৯  অক্টোবর ১৭