Main Menu

আহত দিনমজুর আমিনুরের মৃত্য: একটি স্বপ্নের অপমৃত্যু

1479902371272

রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
লেখাপড়া শিখে পরিবারের দুঃখ ঘোচানো হলো না দিনমজুরি করে কলেজে লেখাপড়া করা হতদরিদ্র আমিনুরের। দুইদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হার মানতে বাধ্য হলো সে। গত বৃহস্পতিবার সকালে মাগুরা সদরের আলমখালী এলাকায়  ইটভাঙ্গা গাড়ির নিচে চাপা পড়ে আহত হয়  আমিনুর রহমান (১৮)।
গতকাল শনিবার ভোর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি মাগুরা সদর উপজেলার মালঞ্চি গ্রামের দিনমজুর সুরত আলীর ছেলে।
আমিনুরের বাবা সুরত আলী জানান- ৩ ছেলের মধ্যে বড় দুই ছেলে ও তিনি দিনমজুরি করেন। ছোট ছেলে আমিনুর গত বছর ব্যাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে পার্শ্ববর্তী টিকারি কলেজে ভর্তি হয়েছে। কলেজে পড়াশুনার ফাঁকে সে ইটভাঙ্গা মেশিনে দিনমজুরি করতো। লেখাপড়া শিখে সে দরিদ্র পরিবারের দুঃখ ঘোঁচাতে চেয়েছিল। বৃহস্পতিবার সকালে স্যালো ইঞ্চিন চালিত চাকাযুক্ত ইটভাঙ্গা  মেশিন নিয়ে আলমখালী এলাকায় গেলে সেখানে গাড়ি থেকে পড়ে গিয়ে চাকায় পিষ্ট হয়ে মারাত্মক আহত হয় সে। প্রথমে তাকে মাগুরার ২৫০ শয্যার সদর হাসপাতালে পাঠানো হলে সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে দুদিন চিকিৎসাধীন থাকার পর শনিবার রাত ৩টার দিকে সে মারা যায়। তার লাশ নিজ গ্রামে এনে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে পরিবারটির স্বপ্নের মৃত্যু হয়েছে বলে কাঁদতে কাঁদতে জানান বাবা সুরত আলী।

রূপক আইচ/মাগুরা /৯ সেপ্টেম্বর ১৭






Comments are Closed