Main Menu

জাতীয় শোক দিবসে শালিখায় নানা কর্মসূচী

1

শালিখা প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মাগুরার শালিখায় উপজেলা প্রশাসন   দিন ব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের মধ্যে ছিল শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, যুব ঋনের চেক বিতরণ, মিলাদমাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
দিনটি উদযাপন উপলক্ষে  মঙ্গলবার সকাল ৯ টায় এক শোক র‌্যালি উপজেলা  চত্তর থেকে শুরু করে উপজেলা সদর আড়পাড়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। সকাল  সাড়ে ৯ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর জাতির পিতার আত্মার শান্তি কামনা করে উপজেলা কেন্দ্রীয় মসজিদে এক মিলাদ মাহফিলের  আয়োজন করা হয়। সকাল ১০টায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এক চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহি অফিসার সুমী মজুমদারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার(এমপি)।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ শ্যামল কুমার দে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) মোঃ আফসার উদ্দিন বিশ্বাস, ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদার, আরজ আলী বিশ্বাস, জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক রানা আমির উসমান রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রিয়াজুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার অরুন চন্দ্র ঢালী, যুব উন্নয়ন কর্মকর্তা  ইলিয়াসুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা  অনিতা মল্লিক, অধ্যক্ষ  খলিলুর রহমান, প্রধান শিক্ষক ইয়াসমিন আক্তার, যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল ইসলাম। এছাড়াও উপজেলায় কর্মরত সকল কর্মকর্তা,কর্মচারিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, জাতীয় শোক দিবস উপলক্ষে ৬ জন যুবকের মধ্যে প্রাতিষ্ঠানিক যুব ঋনের চেক বিতরণ করেন। এতে ৫০ হাজার টাকা করে  মোট ৩ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।  অনুষ্ঠান শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার জন্য শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং দিবসটি  উপলক্ষে বিভিন্ন প্রজাতিরর ১৫টি আম গাছের  চারা উপজেলা পরিষদ প্রাঙ্গনে রোপন করা হয়।

দেবু/ শালিখা/ মাগুরা / ১৫ আগস্ট ১৭






Comments are Closed