Main Menu

বিশেষ স্বাক্ষাতকার...

আগামী নির্বাচন সুষ্ঠ অবাধ হতেই হবে- মনোয়ার হোসেন খান

মনোয়ার

আশির দশকের ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মেধাবী ছাত্রদলনেতা, মাগুরা জেলা বিএনপির বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে বর্তমান জেলা আহবায়ক কমিটির সদস্য মনোয়ার হোসন খান। বিএনপির হাইকমান্ডের সাথে নিবিড় সম্পর্কের কারণে বিভিন্ন সময়ে মাগুরায় কয়েকটি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন। বিভিন্ন মাল্টি ন্যাশনাল কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তা থাকাকালিন সময়ে মাগুরার বহু বেকার যুবককে চাকরি দিয়েছেন।  সে সুবাদে মাগুরার রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে বেশ শক্ত অবস্থান আছে জনাব খানের। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বহুল আলোচিত সম্ভাব্য প্রার্থী মনোয়ার হোসেন খান বর্তমানে বিদেশে অবস্থান করছেন। মাগুরাবার্তা’র  পক্ষে অনলাইনে তার বর্তমান অবস্থা ও আগামী নির্বাচন নিয়ে স্বাক্ষাতকার নিয়েছেন উপদেষ্টা সম্পাদক শাহিনুর আহমেদ।

 

মাগুরাবার্তা  : কেমন আছেন ?

মনোয়ার হোসেন খান  : আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতে জীবন চলে যাচ্ছে।

মাগুরাবার্তা  : এখন কিভাবে সময় কাটাচ্ছেন ?

মনোয়ার হোসেন খান  :  যেহেতু বিদেশে থাকতে হচ্ছে। কিছু একটা করে জীবন কাটাচ্ছি আপনাদের দোয়ায়।

মাগুরাবার্তা :  আপনার রাজনৈতিক জীবনের অর্জন সংক্ষেপে জানান ?

মনোয়ার হোসেন খান  :  আমি রাজনৈতিক জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় শহিদুল্লাহ হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ছিলাম। পরবর্তীতে মাগুরা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সহ সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমান আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি। রাজনৈতিক পদের বাইরেও আমার সবচেয়ে বড় অর্জন সাধারণ মানুষের ভালবাসা।

মাগুরাবার্তা : এলাকার নেতাকর্মীদের সাথে কেমন যোগাযোগ আছে?

মনোয়ার হোসেন খান : আমি প্রায় ২ বছর দেশ ছেড়েছি। কিন্তু এক মিনিটের জন্যও যোগাযোগ বিচ্ছিন্ন হইনি। ভৌগলিক দূরত্ব যতই থাকুন মনের দুরত্ব একেবারেই নেই। নিয়মিত সকলের সাথে যোগাযোগ রেখে চলছি।

মাগুরাবার্তা  : আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আপনি বিএনপির মনোনয়ন পাচ্ছেন বলে শোনা যাচ্ছে। হাইকমান্ডের সাথে কোন কথা হয়েছে কি? এ ব্যাপারে আপনি কতটুকু আশাবাদি?

মনোয়ার হোসেন খান  : বর্তমান অবৈধ গণতন্ত্র হত্যাকরি ইনু-হাসিনা সরকারের এক দুষ্টচক্রের ষড়যন্ত্রে পুরো পরিবার নিয়ে আমরা ব্যাপক ক্ষতির মধ্যে পড়েছি। এটা বিএনপির হাইকমান্ড ভালভাবেই জানেন। আগামী জাতীয় নির্বাচন হবে বিএনপির টিকে থাকার লড়াই। সেখানে আমার বাইরে বিএনপির আর কাউকে নিয়ে ভাবার অবকাশ আছে কি? ইনশাল্লাহ আমি শতভাগ আশাবাদি।

মাগুরাবার্তা  : আপনার এলাকার জনগণ আপনাকে কেন ভোট দেবেন?
মনোয়ার হোসেন খান  : এ প্রশ্নের উত্তর আমার কাছে নেই। এটা শুধুমাত্র তাদের অধিকার যারা ভোট দেবেন। তবে গত এক দশকের বেশী সময়ে আমার সাথে মাগুরাবাসির যে নিবিড় বন্ধন তৈরী হয়েছে এবং মাগুরার প্রতিটি ভাল কাজের সাথে যে আমার কোন বৈরিতা নেই সেটা ভোটাররা ভাল ভাবেই জানেন।

মাগুরাবার্তা : মাগুরার উন্নয়ন নিয়ে আপনার ভাবনা কি?

মনোয়ার হোসেন খান : মাগুরার উন্নয়ন বলতে সার্বিক অর্থে সব ধরনের কার্যক্রমকে বুঝানো হয়। আমাকে নির্বাচিত করলে। আমার দল সরকার গঠন করলে। মাগুরার ভঙ্গুর অর্থনৈতিক অবকাঠামো সম্পূর্ণ বদলে নতুন করে গড়বো ইনশাল্লাহ।

মাগুরাবার্তা :আপনার এলাকায় কোন কোন বিষয়ে বেশী কাজ করা দরকার বলে আপনি মনে করেন? আপনার কোন পরিকল্পনা আছে কি ?

মনোয়ার হোসেন খান :মাদক নিয়ন্ত্রন অথবা সম্পূর্ণ মাদক মুক্ত মাগুরা গড়াই প্রথম দরকার। সেইসাথে লেখাপড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে ব্যাপক সম্পৃক্ততা প্রয়োজন।

 20562131_1450528545038545_1672895100_n

মাগুরাবার্তা : আগামী নির্বাচন নিয়ে আপনার কি আশা?

মনোয়ার হোসেন খান  : আগামী নির্বাচন অবাধ নিরপেক্ষ হবে। হতে হবে। ইনশাল্লাহ বিএনপি বিপুল সংখ্যা গড়িষ্ঠ দল হিসেবে সরকার গঠন করবে।

মাগুরাবার্তা :এলাকার মানুষের জন্য আপনার কোন বক্তব্য আছে কি ?

মনোয়ার হোসেন খান : মাগুরার মানুষের জন্য আমার অনেক অনেক দোয়া রইল। তাদের কাছে দোয়া চাই। সব ষড়যন্ত্র মোকাবেলা করে যেন তাদের কাছে ফিরতে পারি।

সম্পাদনা: রূপক আইচ/ মাগুরা/ ২ আগস্ট ১৭






Comments are Closed