বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সদর উপজেলার আলমখালীতে গত ৬ জুনের ভয়াবহ সড়ক দূর্ঘটনার সময় উদ্ধার কাজে অসামান্য অবদান রাখার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান, ফায়ার সার্ভিস, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ ও অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহবুবর রহমান কে আনুষ্ঠানিক সম্মাননা জানিয়েছে জেলা প্রশাসন।  বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডি এলজি) খোন্দকার আজিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ব্যতিক্রমী এ সম্মাননা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: আতিকুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুনিবুর রহমান, সিভিল সার্জন ডা. সাদ উল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, হাজরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মনিরুল ইসলামসহ অন্যরা।
সম্মাননা সভায় জানানো হয়- ৬ জুলাই রাত ১১টায় ঘটে যাওয়া মারাত্মক ওই দূর্ঘটনায় জেলা প্রশাসনসহ জেলার সবগুলি ইউনিট অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করায় মাত্র দুজনের প্রাণহানির মধ্য দিয়েই মারাত্মক ওই দূর্ঘটনা মোকবেলা করা গেছে। ওইদিন রাত ৩টা পর্যন্ত জেলার ডিসি,এসপিসহ উর্ধ্বতন অফিসাররা স্বশরীরে উপস্থিত থেকে দূর্ঘটনা কবলিত মানুষদের উদ্ধার ও পরবর্তী সেবা সম্পন্ন করেন। দ্রুত উদ্ধার ও চিকিৎসার কারণে বেঁচে যায় অন্তত ১২জন মারাত্মক আহত ব্যক্তির জীবন।  অতিরিক্ত জেলা প্রশাসক নিজে প্রথম রক্ত দিয়ে আহতদের শশ্রুসায়  এগিয়ে আসেন। আর একাজে যারা প্রত্যক্ষ ভূমিকা রেখেছেন করেছেন তাদেরকে উৎসাহিত করতেই এ সম্মাননার আয়োজন।
সভায় ঢাকা খুলনা হাইওয়ের মাগুরা অংশের গুরুত্বপূর্ণ বাঁকগুলি সংস্কার, মাগুরার জন্য একটি উদ্ধারকারি রেকারসহ বিভিন্ন প্রয়োজনের কথা উঠে আসে। এ সময় বক্তারা এ ধরনের আয়োজনের জন্য জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।

রূপক আইচ/মাগুরা / ১৩ জুলাই ১৭