বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে ক্লাসের সময় পরিক্ষা নিতে চাওয়ায় দুই শিক্ষকের বচসার এক পর্যায়ে এক শিক্ষকের উস্কানিতে শ্রেণীকক্ষে ভাংচুর চালিয়েছে উশৃংখল ছাত্ররা।  বুধবার সকালে কলেজের ২ নম্বর ভবনের অর্থনীতি বিভাগের ২৩০১ নং রুমে এ ভাংচুরের ঘটনা ঘটে।
জানা গেছে- সম্প্রতি কলেজের একাডেমীক কাউন্সিলের মিটিং এর সিদ্ধান্ত মোতাবেক কলেজের প্রথম বর্ষ সম্মান (২০১৬-১৭) নির্বাচনী ও টিউটেরিয়াল পরিক্ষার সময় বেলা ১২.৫০ মিনিট নির্ধারণ করা হয়। সে মোতাবেক ২৩০১ নং কক্ষে সকাল ১০টায় পূর্ব নির্ধারিত অর্থনীতির ক্লাস নিতে যান অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক দিদার আলী জোয়ার্দ্দার । তিনি গিয়ে দেখতে পান ওই রুমে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পরিক্ষার শুরু করতে চলেছেন ওই বিভাগের প্রভাষক মো: মাহাবুবুল আলম। এ সময় তাকে পরিক্ষা ১২.৫০ এ শুরু করার কথা স্মরণ করিয়ে দিলে তিনি রেগে গিয়ে উগ্র আচরণ করেন। এ সময় তার প্ররোচনায় ছাত্ররা ওই রুমের জানালার কাঁচ ভাংতে শুরু করে। পরে কর্তৃপক্ষ গিয়ে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে ছাত্ররা শান্ত হয়।
এ ব্যাপারে প্রভাষক মাহবুবুল আলম জানান- আমাদের ক্লাস রুমের সংকটের কারণে ওই কক্ষে গিয়েছিলাম। সাময়িক উত্তেজনা তৈরী হলেও পরে সবকিছু ঠিকঠাক হয়ে গেছে।
অর্থনীতি বিভাগের প্রধান মো: রেজাউর রহমান জানান- বিষয়টি নিয়ে আমরা কলেজ কর্তৃপক্ষের সাথে মিটিং এ বসেছি। আমরা আশাকরি একটি সম্মানজনক সমাধান হবে।
এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রছাত্রী জানান- ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক মাহবুবুল আলম প্রায়ই ছোটখাটো বিষয় নিয়ে প্রচন্ড রেগে যান। রেগে গেলে তিনি কাকে কি বলেন তার হিসাব থাকে না। তার উপযুক্ত বিচার হওয়া জরুরী।

মাগুরা / ১২ জুলাই ১৭