বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
ছাত্রীদের সাথে যৌন হয়রানিমূলক আচরণের অভিযোগে মাগুরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মহব্বত হোসেন এর বিরুদ্ধে  লিখিত অভিযোগ করেছে ওই কলেজের ১৮জন আবাসিক ছাত্রী।

শুক্রবার সকালে তারা ওই শিক্ষকের আপত্তিকর ও যৌন হয়রানিমূলক আচরণের প্রতিবাদে জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক, পুলিশ সুপার, ডি.ডি এনএসআই মাগুরা ও স্থানীয় সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ জানায়।

১৮জন আবাসিক হলের ছাত্রী স্বাক্ষরিত লিখিত অভিযোগে জানান-  এ কলেজে অধ্যক্ষ হিসেবে আসার পর থেকে প্রফেসর মহব্বত হোসেন সময় অসময়ে মেয়েদের হোস্টেলে ঢুকে পরেন। তিনি মেয়েদের সাথে গায়ে হাত দিয়ে, আপত্তিকর ও যৌন হয়রানিমূলক আচরণ করেন। এ সময় তিনি মেয়েদের ডার্লিং, লাভারসহ বিভিন্ন কুরুচিপূর্ণ কথা বলেন ও  তার প্রাইভেট কারে চড়ে লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব দেন। এ ঘটনার প্রতিবাদ করলে ছাত্রীদের উপর নানা হয়রানিমূলক ব্যবস্থা নেয়ার হুমকি দেন। গত ২৫ মে ওই ছাত্রীদের অধ্যক্ষের কক্ষে আটকে রেখে এ বিষয়ে কোনরকম মুখ না খোলার জন্য ভয়ভীতি দেখিয়েছেন ওই অধ্যক্ষ।

এ প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ মহব্বত হোসেন জানান- তিনি এ কলেজে আসার পর প্রশাসনিক, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ে ইতিবাচক পরিবর্তনের জন্য তিনি বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে কলেজে নিয়মিত উপস্থিতি, নিয়মিত ক্লাস, ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব পরিচালনা, সাংস্কৃতিক অনুষ্ঠান করার কাজ তিনি শুরু করেছেন। এরফলে কলেজের কিছু শিক্ষকের প্রাইভেট ব্যবসায় সমস্যা হয়। ওই শিক্ষকরাই  তার বিরুদ্ধে ছাত্রীদের দিয়ে নানাভাবে অপপ্রচারে লিপ্ত রয়েছেন বলে তিনি জানান।

এ প্রসঙ্গে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান জানান- অধ্যক্ষের বিরুদ্ধে দায়ের করা ওই ছাত্রীদের একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। অভিযোগটি একজন সিনিয়র অফিসারকে দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে দোষি সাব্যস্ত হয়ে  প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রূপক/মাগুরা /২৬ মে ১৭