Main Menu

৩৮ জিপিএ-৫ পেয়ে মাগুরার সরকারি বালক শীর্ষে । পাশে বালিকা

Magura SSC Result Pic Rupak

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
আজ এবছর এসএসসি পরিক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। মাগুরায় বিদ্যালয়গুলির মধ্যে জিপিএ-৫ এ এগিয়ে রয়েছে সরকারি বালক উচ্চ বিদ্যালয়। অন্যদিকে পাশের হারে এগিয়ে সরকারি বালিকা বিদ্যালয়। সরকারি বালক বিদ্যালয় থেকে ২৬৪ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২৪১ জন। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৮ জন ও এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে ১১৯ জন। পাশের হার ৯১.২৪ শতাংশ।  অন্যদিকে সরকারি বালিকা থেকে ২৫১ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ২৩৫ জন। এদের মধ্যে ৩২ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এ গ্রেড পেয়েছে ১৪২ জন। এখানে পাশের হার শতকরা ৯৩. ৬৩ ভাগ।

এ ছাড়া শহরের  শুভেচ্ছা প্রিপ্রেটরী স্কুল থেকে ৪০ জন এসএসসি পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৭ জন। তার মধ্যে ১০ জন এ প্লাস পেয়েছে। বাকিরা এ গ্রেডে পাশ করেছে। শ্রীপুরে ১৩ জিপিএ-৫ পেয়ে উপজেলার  শীর্ষে রয়েছে এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ১৩০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১১৭ জন। পাশের হার শতকরা ৯০ ভাগ।
মহম্মদপুরে ১১ জিপিএ-৫ পেয়ে উপজেলার শীর্ষ অবস্থান ধরে রেখেছে  আরএসকেএইচ ইনস্টিটিউট। এ বিদ্যালয় থেকে ২৩৮ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২২৪ জন। পাশের হার ৯৪.১.২শতাংশ।

এদিকে শালিখা উপজেলায় ফলাফল বির্পজয় ঘটেছে। শালিখার আড়পাড়া আইডিয়াল থেকে মাত্র তিন শিক্ষার্থী জিপি-এ পাঁচ পেয়ে উপজেলার শীর্ষে অবস্থান করছে। এ বিদ্যালয়ে পাশের হার ৭১ শতাংশ। জেলা প্রশাসনের আইসিটি বিভাগ ও স্ব-স্ব স্কুল থেকে প্রাপ্ত তথ্যর ভিত্তিতে এ ফলাফল নিশ্চিত হওয়া গেছে।

মাগুরা / ৪ মে ১৭






Comments are Closed