Main Menu

তবুও সাকিবের পাশেই মাগুরাবাসি

sakib

ওয়েব ডেস্ক, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
নিদাহাস ট্রফির ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশে কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছেন ভারতের দিনেশ কার্তিক। আর ম্যাচ শেষে তাই কৃতিত্বটা দিনেশ কার্তিককেই দিলেন বাংলাদেশের অধিনায়ক মাগুরার কৃতি সন্তান সাকিব আল হাসান। পাশাপাশি হেরে যাওয়ার আক্ষেপটাও প্রকাশ করলেন সাকিব।

সাকিব বলেন, ‘১৮ ও ১৯তম ওভারে আমরা আমাদের সেরা বোলারদের দিয়েই বল করতে চেয়েছি। কিন্তু রুবেল যদি ওই ওভারে ১৫ রানও দিত তাহলে আমরা তাদের নিয়ন্ত্রণে রাখতে পারতাম। তবে রুবেল সঠিক জায়গায় বল ফেলার সর্বোচ্চ চেষ্টা করেছে। কৃতিত্বটা দিনেশ কার্তিককেই দিতে হয়। কারণ সে এগিয়ে এসে রুবেলের প্রথম বলটাকেই ছক্কা হাঁকিয়েছে।’

সাকিব আরও বলেন, ‘দলের সবাই তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। তারা তাদের শতভাগ দিয়ে খেলেছে। হেরে যাওয়া সত্যিই কষ্টকর, তবে আমরা ভাল খেলেছি। আমরা এই ম্যাচ থেকে অনেক ইতিবাচক বিষয় শিখেছি। কোনও একদিন আমরাও বিজয়ীদের দলে থাকব।’

আজ রবিবার খেলা শেষ হওয়ার পর থেকে মাগুরাবাসি বিভিন্নভাবে সাকিব ও তার দলের প্রশংসায় পঞ্চমুখ ছিল। যদিও সামান্যের জন্য হেরে যাওয়াকে তারা নিতান্তই ভাগ্যের নির্মম পরিহার ছাড়া আর কিছুই বলতে রাজি নন। এটিই সামাজিক যোগাযোগ মাধ্যম ও শহর থেকে গ্রামে আজ টক অব দ্যা ডে। হারের কষ্ট মেনে নিয়েই ভারতের মত ক্রিকেট পরাশক্তিকে নাস্তানাবুদ করে দেয়ায় তারা সবাই সাকিব বাহিনীর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। সাকিবের অনবদ্য প্রেরণা ও কৌশলই বাংলাদেশ দলকে বিজয়ের দ্বারপ্রান্তে পৌছে দিয়েছে বলে তারা আত্মতৃপ্তি পাচ্ছেন। এমনিভাবেই যে কোন দিন বিজয়ের ট্রফি আবারও হাতে পাবে বাংলাদেশ।

তবে  রুবেলের ব্যায়বহুল ওভারটি নিয়ে আফসোস করেছেন অনেকে। একজন তার ফেসবুকে লিখেছেন- রুবেল আজ হ্যাপি করতে পারলোনা বাংলাদেশকে।

রূপক আইচ/ মাগুরা/ ১৯ মার্চ/১৮






Comments are Closed