Main Menu

জাতীয় শোক দিবসে নিজ ইউনিয়নকে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিমুক্ত ঘোষণা করলেন চেয়ারম্যান হাফিজার

Magura 15 aug Union Program Pic

স্টাফ রিপোর্টার,মাগুরাবার্তা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ ইউনিয়নকে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিমুক্ত ঘোষণা করলেন মাগুরা সদরের ৯নং চাউলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: হাফিজার রহমান। গতকাল রবিবার দুপুরে সদরের ৯নং চাউলিয়া ইউনিয়ন পরিষদ ও চাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যৌথ আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল থেকে তিনি এ ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান হাফিজার রহমান বলেন- ইতিপূর্বে মাগুরা শহরের সন্নিকটে চাউলিয়া ইউনিয়ন ছিল মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি তথা বিএনপি-জামাতের অন্যতম ঘাটি। বর্তমানে সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখরের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এ এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন হয়েছে। বিএনপি জামাতের জ্বালাও পোড়াও আন্দোলনে ২০১৫ সালের ২১ মার্চ সন্ধ্যায় একটি ট্রাকে পেট্রোলবোমা হামলা করে এ ইউনিয়নের মালিকগ্রামের একই গ্রামের ৮জন শ্রমিককে গুরুতর দগ্ধ করা হয়। যার মধ্যে ৫ই মারা যান ও ৩জনকে গুরুতর আহত হয়ে পঙ্গু জীবন যাপন করছেন। যা জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় ব্যাপক প্রচার পায় ও বিএনপি জামাতের ধ্বংসাত্মক রাজনীতির প্রতি সারাবিশ্বে ধিক্কার জানায়। এ ভয়াবহ ঘটনা ও বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের ফলে এলাকার মানুষ তাদের ভুল বুঝতে পেরে বিএনপি-জামাতের রাজনীতি বর্জন করেছে। তারা এখন আওয়ামীলীগকে তথা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে শতভাগ সমর্থন দিচ্ছে। এরই ধারাবাহিকতায় এ বছর এ ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামবাসির নিজ উদ্যোগে ১৫ আগস্ট পালন করে বঙ্গবন্ধুসহ তার পুরো পরিবারের জন্য দোয়া করা হয়েছে। এ ইউনিয়ন এখন মুক্তিযুদ্ধের বিরুদ্ধ শক্তিমুক্ত ইউনিয়ন। একই সঙ্গে তিনি চলমান করোনা পরিস্থিতিতে এলাকার ছাত্রছাত্রীদের মোবাইল গেম এর নেশা থেকে বেরিয়ে লেখাপড়ায় মনোযোগী করার জন্য ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের যৌথ উদ্যোগ গ্রহণের ঘোষণা দেন।

চাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুরুল আমীন ফরাজির সভাপতিত্বে দোয়া মাহফিল ও আলোচনা সভায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাগুরা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিসুর রহমান খোকন, চাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, মো: ফারুক রেজা ঝন্টু মোল্যা, ইউনিয়ন সদস্য মাসুদ রানা প্রমুখ। সভায় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাগুরা /১৫ আগস্ট ২০২






Comments are Closed