বিশেষ প্রতিনিধি
মাগুরায় এই প্রথমবারের মতো প্রত্যয়ের জেলাভিত্তিক ক্যাম্পেইন “ভিজ্যুয়াল লানিং এ্যাপ” সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।
স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে আজ সোমবার সকাল ১১ টায় শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এ সেমিনারে আলোচনায় অংশ নেন সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক প্রদীপ কুমার মজুমদার,মৃত্যুঞ্জয় চেীধুরী, প্রহ্লাদ বিশ্বাস, সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুবোধ কুমার বিশ্বাস ও মাগুরা এজি একাডেমীর সহকারি শিক্ষক সরজিৎ কুমার বিশ্বাস প্রমুখ ।
সেমিনারে প্রত্যয়ের ফাইন্ডার অঞ্জন কুন্ডু জানান, প্রত্যয় একটি শিক্ষাভিত্তিক প্লাটফর্ম । শিক্ষাকে শিক্ষার্থীদের জন্য সহজ করে তুলে আমারা কাজ করে যাচ্ছি । এই ইভেন্টের মাধ্যমে মাগুরার সকল শিক্ষার্থীকে আমাদের প্লাটফর্ম সর্ম্পকে জানানোর কাজ শুরু হয়েছে । মুলত প্রত্যয় একটি শিক্ষামুলক অনলাইন পোর্টাল । এখানে একজন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী তার পড়াশুনা বিষয়ে নানা তথ্য পেতে আমাদের এ্যাপ ব্যবহার করতে পারবে । বিশেষ করে যেসব শিক্ষার্থী বিজ্ঞান বিভাগের তারা থিওরি,গণিত ও বোর্ড প্রশ্নের সব সমাধান আমাদের এ্যাপের ভিতরে পাবে । আমাদের উদ্দেশ্য মানসম্মত শিক্ষা ও বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে সঠিকভাবে তুলে ধরা । পাশাপশি রাজধানীকেন্দ্রীক শিক্ষা ব্যবস্থাকে পরিবর্তন করে ও সুশিক্ষা ব্যবস্থাকে দেশের সমস্ত প্রান্তে ছড়িয়ে দেওয়াই কাজ ।
সেমিনারে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩শ’শিক্ষার্থী অংশ নেয় । শেষে ২০ শিক্ষার্থীকে প্রত্যয়ের শিক্ষাসনদ তুলে দেন অতিথিরা ।