বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম।

এ ক্যামন কথা? এটা প্রথম আলো অনলাইনের আজ বিকেলের শিরোনাম।

(এ ক্যামন কথা!
সচিব ম্যাডামকে কালকেও (রোববার) ধরলাম। মামলা হলো। আজ (সোমবার) আবারও তিনি উল্টো পথে এসে ধরা পড়েছেন। পুলিশের সহকারী কমিশনার পদমর্যাদার কর্মকর্তা বেশ বিচলিত। পল্লি উন্নয়ন ও সমবায় সচিবের কালো রঙের পাজেরো স্পোর্টস গাড়িটি (ঢাকা মেট্রো-ঘ ১৫-৪৮৮৯) আটকে রেখেছেন সার্জেন্টরা। গাড়ির ভেতরে বসা সমবায় সচিব মাফরুহা সুলতানা। অফিস শেষে আবারও উল্টো পথে বাড়ি ফিরছিলেন তিনি।)
উপরের শিরোনাম ও পুলিশের সহকারী কমিশনার পদমর্যাদার কর্মকর্তার বিচলিত আচরণ জাতি হিসেবে অমরা কতটা দায়ীত্বজ্ঞানহীন ও নীতি বিবর্জিত সে কথাই মনে করিয়ে দিচ্ছে।
প্রশাসন যন্ত্রের সর্বোচ্চ পদটি হলো সচিব। আমরা জাতি হিসেবে এতাটাই দূর্ভাগা যে, এমন একজন ব্যাক্তি প্রশাসন যন্ত্রের সেই সর্বোচ্চ পদে অসীন আছেন।
bcb791362bdfc3e17cf6dcaf9ef11670-59c92ea1903b9শুধু সচিব (ম্যাডাম) নন অনেক প্রভাবশালী রাজনীতিবিদ, প্রকৌশলী, পুলিশ ও তথাকথিত সাংবাদিক নামধারী কিছু ব্যাক্তিও হরহামেশাই নিয়ম লঙন করে উল্টো পথে শা করে গাড়ি নিয়ে চলে যায়। তাদের কারণে আম জনতাকে ঘন্টার পর ঘন্টা অসহনীয় যানজটে আটকে থাকতে হয়।
আমরা আমজনতা হিসেব শুধু এটুকুই আশা করতে পারি এই তথাকথিত প্রভাশালীদের একসময় বোধদয় হবে, তারা দায়ীত্বশীল আচরণ করবে।
প্রশাসন যন্ত্রের দায়িত্ববানদের কাছে অনুরোধ থাকবে তারা যেন এই তথাকথিত নীতিহীন প্রভাবশালী-দের বিরুদ্বে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে।

রূপক/মাগুরা/ ২৫ সেপ্টেম্বর ১৭।